Uncategorized, রেসিপি

আমের মজাদার স্মুদি রেসিপি

এই সহ্য গরমে সব থেকে ভালো লাগার কারণ হলো পাকা আম ও কাঠাল।কিন্তু কাঠাল থেকেও সব থেকে পছন্দও ফল বেশির ভাগ মানুষেরই আম। এই গরমে শরীরকে সুস্থ রাখতে ও মানসিক ভাবে নিজেকে ভালো রাখতে সবাই চায় ঠাণ্ডা ঠাণ্ডা শরবত। বিশেষ করে এই মহামারীর সময়ে আমাদের সকলের উচিত নিজের পাশাপাশি পরিবারের সকলের স্বাস্থের প্রতি নজর রাখা। স্মুদি কার না পছন্দ আর সেটা যদি হয় আম দিয়ে!! উফফ ভাবতেই জিভে জল চলে আসে। শুধু যে পাকা আমের স্মুথি হয় তা কিন্তু নয়!!

tarokaloy_mango_smoothie

কাঁচা অথবা পাকা আম দিয়েও তৈরি করা যায়। এছাড়া এই জাতীয় স্মুদি শরীরের তাপ নিয়ন্ত্রণের পাশাপাশি ইম্যুনিটি সিস্টেম ভালো রাখতে কার্যকরী ভূমিকা রাখে। আজকে আমরা জেনে নিবো পাকা আম দিয়ে কিভাবে খুব সহজেই তৈরি করা যায় মজাদার ড্রিংকস। পাকা আমের স্মুদি বানানোর রেসিপিটি জেনে নেই চলুন!

tarokaloy_mango_smoothie

পাকা আমের স্মুদি বানানোর উপায় এবং উপকরণ
১/বড় পাকা আম লাগবে ২টি
২/বিট লবণ- ১/২ চা চামচ
৩/চিনি- জুস এর পরিমাণ মতো অথবা ইচ্ছে মোতাবেক
৪/পুদিনা পাতা কুঁচি- ১ টেবিল চামচ
৫/ধনিয়া পাতা কুচি- ১ টেবিল চামচ
৬/কাঁচামরিচ কুঁচি- এ ক্ষেত্রে দুইটি কাচা মরিচ নিলেই হবে
৭/লেবুর রস- ২ টেবিল চামচ
৮/বরফ- ৫-১০ টুকরো

tarokaloy_mango_smoothie

প্রস্তুত প্রণালী
১. আম ভালোভাবে ধুয়ে নিয়ে খোসা ছাড়িয়ে নিতে হবে। এরপর ছোট ছোট আকারে টুকরো করে কেটে নিন।

২. তারপর আমের টুকরোগুলো ব্লেন্ডারের জগে দিয়ে দিন। আমের ফালিগুলো দিয়ে আগে কয়েক সেকেন্ড বিট করে নিন এতে করে ভালো ভাবে মিশিয়ে যাবে।

৩. ব্লেন্ড হয়ে গেলে এতে একে একে পরিমাপমতো পানি, বিট লবণ, স্বাদমতো চিনি, পুদিনা পাতা কুঁচি, ধনিয়া পাতা কুচি, কাঁচামরিচ কুঁচি, লেবুর রস এ সকল উপকরণ দিয়ে খুব ভালো করে ব্লেন্ড করে নিন।

৪. সব উপকরণ একসাথে ভালোভাবে ব্লেন্ড করা হয়ে গেলে গ্লাসে ঢেলে ২/৩ টুকরো বরফ দিয়ে পরিবেশন করুন।

দেখলেন তো কত সহজেই তৈরি হয়ে গেলো একদম প্রাকৃতিক উপায়ে দোকানের মতো ম্যাংগো স্মুদি যা স্বাস্থের জন্যেও অনেক উপকারী! তাহলে উপকরণগুলো হাতের কাছে থাকলে আজই বানিয়ে ফেলুন পাকা আমের স্মুদি।

Previous ArticleNext Article