Uncategorized, সেলিব্রিটি বার্তা

আমি কোনো বিতর্কে জড়াতে চায় না : অনন্ত জলিল

ধর্ষনের বিরুদ্ধে রুখে দাঁড়াচ্ছেন অনেকেই , বাংলাদেশের এখন সকলের মুখেই একই বাণী,ধর্ষকের বিচার চাই, ধর্ষণ মুক্ত দেশ চাই। সাধারণ মানুষ হতে শোবিজ অঙ্গনে সকলেই একই চাওয়া। সকলের একই বাণী ।কিন্তু বলার ধরন এক এক জনের অন্য জন থেকে ভিন্নতর। যার দরুন পরিস্থিতির স্বীকার অনন্ত জলিল।
গত ১১ অক্টোবর তিনি তার অফিসিয়াল ফেইসবুক পেইজে ,একটি ভিডিও পোস্ট করেছিলেন যেখানে তিনি ধর্ষকের বিচার চাওয়া সাথেও তিনি নানা কথা যুক্ত করেন যেখানে তিনি মনে করেন রেপ হওয়ার কারণ মূলত নারীদের মর্ডান পোশাকের জন্য,নারীদের উচিত শালীন পোষাক পরিধান করা।

Tarokaloy_ ananto_jalil

যার দরুন হতে আলোচনার কেন্দ্রবিন্দুতে, এবং হতে হয় বয়কট। এবং বয়কট করেন বাংলাদেশের একজন অভিনেত্রী এবং চলচ্চিত্র নির্মাতা ,মেহের আফরোজ শাওন, তিনি তার ফেইসবুক অ্যাকাউন্টে একটি পোস্ট করেন সেখানে তিনি লিখেন, মেহের আফরোজ শাওন, বাংলাদেশের একজন চলচ্চিত্র ও মিডিয়াকর্মী এবং স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের সচেতন নাগরিক হিসাবে বাংলাদেশের নারীদের প্রতি কুরুচিপূর্ণ মন্তব্য এবং অসংলগ্ন বক্তব্য সম্বলিত ভিডিও বার্তা দেয়ার জন্য জনাব অনন্ত জলিলকে বয়কট করলাম।

Tarokaloy_ ananto_jalil

মেহের আফরোজ শাওন পোস্ট পর ঝড় উঠে গণমাধ্যমে। যার একটি ভিডিও পোস্ট করেন অনন্ত জলিল এবং তিনি তার অফিসিয়াল পেইজে সেই ভিডিও সাথে কিছু কথা সংযুক্ত করে লিখেছেন,
“সাম্প্রতিক সময়ে দেশে ধর্ষণ , বিশেষ করে শিশু ধর্ষণ ও ধর্ষণ-পরবর্তী হত্যার মতো ঘৃণ্য অপরাধ বেড়েই চলেছে। এই অপরাধের সঙ্গে জড়িত অপরাধীর দ্রুততম সময়ে বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার বিকল্প কিছু নেই ।
পরিবারের দায়িত্ব নারীর প্রতি বৈষম্যমূলক দৃষ্টিভঙ্গির পরিবর্তন করা।

Tarokaloy_ ananto_jalil

নারী-পুরুষ উভয়েই পরিবার ও সমাজের জন্য অনিবার্য। পরিবার টিকিয়ে রাখার জন্য যেমন নারী-পুরুষের সম্মিলিত উদ্যোগ, পরিকল্পনা, ত্যাগ ও সংযমের প্রয়োজন। একজনকে উপেক্ষা করে বা বাদ দিয়ে কেবল পুরুষ কিংবা নারীর পক্ষে বেশিদূর এগোনো সম্ভব নয়। তাই আমরা চাই নারী-পুরুষের সৌহার্দ্যপূর্ণ সমঝোতামূলক সম্পর্ক, শ্রদ্ধা ও ভালোবাসার সম্পর্ক ।

Tarokaloy_ ananto_jalil

গতকালকের ভিডিওতে আমি মূলত মেয়েদেরকে শালীনতা বজায় রাখার জন্য বলতে চেয়েছি।
অনেকেই বিষয়টিকে পজিটিভ ভাবে নিয়েছেন আবার অনেকেই নেগেটিভ ভাবে নিয়েছেন,
আমি কোন বিতর্কে জড়াতে চাইনা।
তাই আমি উক্ত বিষয়টি কারেকশন করে দিলাম।
কেউ ভুল বুঝে থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। “

Tarokaloy 12/10/2020 Riya

Previous ArticleNext Article