বিনোদন, সেলিব্রিটি বার্তা

আইসিইউতে রয়েছেন কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকর

ভারতের কিংবদন্তি সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর। সম্প্রতি করোনা আক্রান্ত হয়ে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করানো হয় লতা মঙ্গেশকরকে। মৃদু উপসর্গ নিয়ে আইসিইউতে রয়েছেন এই গায়িকা। হাসপাতালে চিকিৎসকের তত্ত্বাবধানে রয়েছেন তিনি। ভারতীয় এক গণমাধ্যমে চিকিৎসক জানিয়েছেন, ‘এই মুহূর্তে উনি আইসিইউতে রয়েছেন। উনার ওপরে সব সময়ে নজর রাখা হচ্ছে। উনার দ্রুত আরোগ্য কামনা করুন আপনারা। এখন বেশ কিছু দিন উনি আইসিইউতেই থাকবেন।’

Tarokaloy_lata_mangeshkar

আরও জানা যায়, ধীরে ধীরে এই গায়িকার শরীরের উন্নতি হচ্ছে। দিন দুয়েক আগে এমন তথ্যই জানিয়েছেন তার চিকিৎসক। কোভিডের সঙ্গেই তার নিউমোনিয়ার চিকিৎসা চলছে। এখনও পর্যন্ত আলাদা করে অক্সিজেন দিতে হয়নি তাকে। তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়, বাড়তি সাবধানতা অবলম্বনের জন্যই গায়িকাকে আইসিইউতে রাখার সিদ্ধান্ত এবং চিকিৎসকরা তাকে সুস্থ করে তুলতে কোনও ত্রুটি রাখছেন না। তাঁর অসুস্থতার খবরে উদ্বিগ্ন ভক্তরা।

Tarokaloy_lata_mangeshkar

বলিউড তারকাসহ অনেকে ‘দ্রত সেরে উঠুন’ লিখে টুইট করেছেন টুইটারে। প্রসঙ্গত, এর আগে ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন লতা মঙ্গেশকর। সেবার ভাইরাল চেস্ট ইনফেকশনের কারণে শ্বাসকষ্ট দেখা দিয়েছিল তাঁর। বয়স ও শারীরিক অবস্থা বিবেচনায় করোনাকালে বেশ সাবধানতা বজায় রেখেই চলেছিলেন এই কিংবদন্তিতুল্য সংগীতশিল্পী। কিন্তু করোনার তৃতীয় ঢেউ থেকে রেহাই পেলেন না বর্ষীয়ান এই সংগীতশিল্পী।

Tarokaloy_lata_mangeshkar

ধারণা করা হচ্ছে, তাঁর পরিবারেরই কোনো সদস্য বা পরিচারিকার থেকে সংক্রমিত হয়ে থাকতে পারেন তিনি। গত বছরের সেপ্টেম্বরে মাসে ৯২ বছরে পা দিয়েছেন এই সংগীত তারকা। করোনার জন্য সেবার কোনো আয়োজন করেননি জন্মদিনে। তবুও প্রতিবারের মতো গোটা বিশ্ব ও সংগীত জগত থেকে ভেসে এসেছিল লতার জন্য শুভেচ্ছাবার্তা। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও টুইট করে বলেছিলেন, ‘প্রিয় ও সম্মানীয় দিদির জন্য জন্মদিনের শুভেচ্ছা।

Tarokaloy_lata_mangeshkar

সারা বিশ্ব গুনগুন করে তার গানে। মানবিকতার জন্য সকলে তাকে মাথায় করে রাখেন। ভারতীয় সংস্কৃতিকে বহন করে নিয়ে চলেছেন প্রিয় দিদি। তিনি এক হাজারেরও বেশি ভারতীয় ছবিতে গান করেছেন। সাত দশক টানা গেয়েছেন এক নাগাড়ে। এছাড়া ভারতের ৩৬টি আঞ্চলিক ভাষাতে ও বিদেশি ভাষায় গান গাওয়ার একমাত্র রেকর্ডটি তারই।

Previous ArticleNext Article