বিনোদন, সেলিব্রিটি বার্তা

অস্কারের উপস্থাপক হচ্ছেন সেলেনা গোমেজ!!

বিশ্বখ্যাত অস্কার পুরস্কার দিয়ে থাকে দ্য অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস। একে অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বলা হলেও বিশ্বজুড়ে ‘অস্কার’ নামেই বেশি জনপ্রিয়। অস্কার (Oscar) হলো একাডেমি অফ মোশন পিকচার আর্টস এন্ড সায়েন্সেস কর্তৃক প্রদত্ত একটি বার্ষিক পুরস্কার, যেখানে রূপালি জগতের অসাধারণ পেশাদার যেমন পরিচালক, অভিনেতা, এবং লেখকদের কাজকে সম্মানে ভূষিত করা হয়।

Tarokaloy_oscar_awards

যে আনুষ্ঠানিক পর্বের মাধ্যমে পুরষ্কারগুলো প্রদান করা হয় তা পৃথিবীর সেরা পুরস্কার বিতরণী অনুষ্ঠানের দলভুক্ত। তাছাড়া এটি গণমাধ্যমের সবচেয়ে পুরনো পুরস্কার বিতরণী অনুষ্ঠান। সারা বিশ্বে সর্বাধিক সংখ্যক মানুষ এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি উপভোগ করে থাকেন। একটি জমকালো অনুষ্ঠানের মাধ্যমে এই পুরস্কার প্রদান হয়।

Tarokaloy_oscar_awards

২০০১ খ্রিষ্টাব্দ থেকে ২০১২ পর্যন্ত হলিউডের কোডাক থিয়েটারে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ২০১৩ খ্রিষ্টাব্দ থেকে লস অ্যাঞ্জেলেসের নকিয়া থিয়েটারে অস্কার প্রদান অনুষ্ঠিত হবে মর্মে সিদ্ধান্ত হয়েছে। গত বছর করোনার কারণে অস্কারের জন্য বেছে নেওয়া হয়েছে দুটো ভেন্যু লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটার এবং লস অ্যাঞ্জেলসের ইউনিয়ন স্টেশন।

Tarokaloy_oscar_award_2021

এবিসি নেটওয়ার্কের মাধ্যমে পুরো অনুষ্ঠানটি বিশ্বের ২২৫টিরও বেশি দেশে সরাসরি দেখানো হচ্ছে। ২০১৭ ও ২০১৮ সালে অস্কারে উপস্থাপনার দায়িত্ব পেয়েছিলেন জিমি কিমেল। তার উপস্থাপনা প্রশংসিত হয়েছে। তবে এরপর টানা তিন বছর অস্কারে কোনো উপস্থাপক রাখা হয়নি। তবে এবারের অস্কারে উপস্থাপনায় দেখা যাবে জনপ্রিয় সংগীতশিল্পী সেলেনা গোমেজকে।

Tarokaloy_selina_gomez

এমনটাই আভাস জানাচ্ছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। সেই সঙ্গে থাকবেন ‘ওনলি মার্ডার্স ইন দ্য বিল্ডিং’ ছবির সহশিল্পী স্টিভ মার্টিন এবং মার্টিন শর্ট। কয়েক দিন আগেই জানা গেছে, এবারের অস্কারে উপস্থাপক থাকবেন। গত তিন বছর উপস্থাপক ছাড়াই হয়ে আসছিল আয়োজনটি। কে হবেন এবারের অস্কারের উপস্থাপক তা নিয়ে চলছে জল্পনা-কল্পনা। ভ্যারাইটির সূত্রে জানা গেছে, সেলেনা গোমেজ উপস্থাপনা করতে পারেন এবারের অস্কার।

Tarokaloy_selina_gomez

সেলেনা ছাড়াও বিভিন্ন সূত্রে শোনা যাচ্ছে টম হল্যান্ডের নাম। এবিসি এন্টারটেইনমেন্ট ও হুলু ওরিজিনালের প্রেসিডেন্ট ক্রেইগ এরউইচ জানিয়েছেন, শিগগির উপস্থাপকের বিষয়ে বিস্তারিত জানাবেন তিনি। ৮ ফেব্রুয়ারি ঘোষণা করা হবে অস্কারের চূড়ান্ত মনোনয়নের তালিকা। ২৭ মার্চ লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে বসবে অস্কারের আসর।

Previous ArticleNext Article