বিনোদন, সেলিব্রিটি বার্তা

অভিনেত্রী জয়া আহসানের ছাদকৃষি

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। ইন্ডাস্ট্রির অনেক তারকাদের বিভিন্ন ধরনের শখ থাকে। অভিনয়ের পাশাপাশি জয়ারও একটি শখ হলো বাগান করা। নিজের বারান্দা ও ছাদবাগানে প্রায় শতাধিক গাছ রয়েছে জয়ার। সময় পেলেই গাছেদের সঙ্গে সময় কাটান তিনি। অভিনেত্রী জানিয়েছেন, করোনায় তার বেশির ভাগ সময় এই বাগানেই কেটেছে। নতুন গাছ লাগানো আর পরিচর্যা করে সময়টা উপভোগ্য করে তুলেছিলেন তিনি।

Tarokaloy_jaya_ahsan

ইট কাঠের এই শহরে উঁচু উঁচু দালানের মধ্যে ছাদ বাগান যেন জয়ার স্বস্তির আশ্রয়। প্রায়ই নিজের বাগানের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেন জয়া। বরাবরের মত এবারও তার ছাদবাগানে বাম্বার ফলন হয়েছে। গত (৪ ডিসেম্বর) হাসিমাখা মুখে বেতের তৈরি ডালা ভর্তি হলুদের ছবি পোস্ট করে জানালেন এবারও তার ছাদবাগানে হলুদের ভালো ফলন হয়েছে। জয়া আহসান সেই ছবির ক্যাপশনে লিখেছেন, ‘সদ্যতোলা সোনালি রঙা হলুদের মনমোহিনী ঘ্রাণ…।

Tarokaloy_jaya_ahsan

জিআই ব্যাগের ভেতরে মাটি ফেলে ইস্কাটনের বাসার ছাদে বাগানে এই হলুদ ফলিয়েছেন বলে জানালেন এই তারকা।জয়া জানান, হলুদ ছাড়াও থাই বেগুন, বরবটি, শিম, লেবু, মাল্টা, ডুমুর, বেদানা, বরই, পেয়ারা, সফেদা, বেরি, কামরাঙা ও ভেষজ নানা রকম গাছ রয়েছে তার বাগানে। রয়েছে বেশ কিছু বিদেশি সবজি, ফল ও ফুলগাছও। উপহার হিসেবে গাছ পেলে খুশি হন জয়া। এমনকি সুযোগ পেলে বিদেশ থেকেও গাছ নিয়ে আসেন তিনি। সম্প্রতি লন্ডন থেকে ফিরেছেন জয়া।

Tarokaloy_jaya_ahsan

মাকে নিয়ে লন্ডনে ঘুরিয়ে বেড়িয়েছেন এ অভিনেত্রী। ঢাকায় ফিরেই জানিয়েছেন শিগগিরই একটা বিজ্ঞাপনচিত্রের শুটিং করবেন তিনি। এরপরই নতুন সিনেমার শুটিংয়ের মনোযোগী হবেন। আগামী মাসের প্রথম দিকেই একটি সিনেমার শুটিং শুরু করছেন। ঢাকার দুটি ছবির কাজ শেষ করে যাবেন ভারতের পশ্চিমবঙ্গে। দীর্ঘ ক্যারিয়ারে অভিনয়ের জন্য বহু পুরস্কার জিতেছেন তিনি।

Tarokaloy_jaya_ahsan

আরও একটি আন্তর্জাতিক পুরস্কার হাতে পেলেন। স্পেনের ‘মাদ্রিদ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২০’-এ বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে সেরা নারী অভিনয়শিল্পীর পুরস্কার পেয়েছেন অভিনেত্রী জয়া আহসান। কলকাতার সিনেমা ‘রবিবার’-এ অভিনয়ের জন্য এ পুরস্কার পেয়েছেন।

Previous ArticleNext Article