বিনোদন, সেলিব্রিটি বার্তা

অঝোরে কাঁদলেন আর্জেন্টিনার অধিনায়ক মেসি

রোববার (৮ আগস্ট) বার্সেলোনায় বিদায়ী সংবাদ সম্মেলনে কাঁদলেন লিওনেল মেসি। আর কাঁদালেন ন্যু-ক্যাম্পের উপস্থিত ও বাইরের সমর্থকদের এবং তার অগণিত ভক্তদের। সংবাদ সম্মেলন কক্ষে উপস্থিত ছিলেন জেরার্ড পিকে, সার্জিও বুসকেটস, জর্ডি আলবাসহ মেসির দীর্ঘদিনের সতীর্থরা। আনুষ্ঠানিক বিদায়ী সংবাদ সম্মেলনেরে মঞ্চে মাইক্রোফোনের সামনে দাঁড়িয়ে আবেগ নিয়ন্ত্রণ করতে না পেরে অঝোরে কাঁদতে শুরু করলেন মেসি। ২১ বছরের সম্পর্ক ছিন্ন করে বার্সেলোনা ত্যাগ করছেন এই আর্জেন্টাইন সুপারস্টার।

Tarokaloy_messi_crying_at_barcelona_farewell

আনুষ্ঠানিক বিদায়ী সংবাদ সম্মেলনে উপস্থিত দর্শক-অতিথিদের সামনে মেসি আবেগীয় কণ্ঠে বলেন, ‘এখনো বিশ্বাস হচ্ছে না যে আমি এই ক্লাবটা, এই জায়গাটা ছেড়ে যাচ্ছি। এভাবে বিদায় নিতে হবে কখনো ভাবিনি। ১৩ বছর বয়সে এখানে এসেছিলাম আমি। আজ ২১ বছর পর ক্লাবটা ছেড়ে যাচ্ছি। আমি, আমার স্ত্রী, আমার তিন কাতালান-আর্জেন্টাইন সন্তান। ক্লাবটাতে যা করেছি, তা নিয়ে আমি গর্বিত।’

Tarokaloy_Lionel_Messi

সবকিছু চূড়ান্ত্ত হওয়ার পর গত কয়েকদিন খুব বেদনার ছিল। এখন যখন আমি বাড়ি ফিরবো, সবকিছু আরও খারাপ লাগবে। চেয়েছিলাম মাঠভর্তি দর্শকের অভ্যর্থনার মধ্যে বিদায় নিতে। চেয়েছিলাম পুরো ন্যু কাম্পে সমর্থকদের কাছ থেকে বিদায় নিতে। তাদের না দেখে বিদায় নিতে হচ্ছে এটা আমার কাছে কষ্টদায়ক। তবে আমি এখানে ফিরবো, এটা আমার ঘর। আমার সন্তানদেরও আমি কথা দিয়েছি, আমি এখানে আবার ফিরে আসবো।

Tarokaloy_Lionel_Messi

নিজের বক্তব্য শেষ করার পর মেসি অঝোরে কেঁদে ফেলেন পুরো সংবাদ সম্মেলনে। ন্যু-ক্যাম্পের উপস্থিত সবাই কাঁদলেন, কাঁদলেন তার অসংখ্য ভক্তরা। মেসিকে তখন উপস্থিত সবাই সম্মান জানিয়ে দাঁড়িয়ে যান। স্বামীর চোখের পানি মুছতে টিস্যু এগিয়ে দেন স্ত্রী আন্তেনেল্লো রোকুজ্জো। পরে সংবাদ সম্মেলনে বার্সেলোনা ক্লাবটির প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা বক্তব্য বলেন, “চুক্তি নবায়ন হয়নি লা লিগার নিয়মের কারণে। একেবারে আর্থিক কারণেই মেসির সঙ্গে চুক্তি নবায়ন করেনি বার্সেলোনা। এছাড়া আর কোনো কারণ নেই”।

Tarokaloy_Lionel_Messi’s_wife_and_children

লিওনেল মেসি বেতন কমিয়ে বার্সেলোনার সাথে পাঁচ বছরের চুক্তি করতে সম্মত হয়েছিলেন বলে খবর পাওয়া যায়, কিন্তু মেসিকে রাখতে বার্সেলোনাকে তাদের বেতন কাঠামোতে রদবদল আনতে হতো। বার্সেলোনায় আর না থাকার প্রসঙ্গে মেসি বলেন, “আমি থাকার চেষ্টা করেছি, ক্লাব ও ক্লাবের প্রেসিডেন্টও চেষ্টা করেছে, আমরা সব করেছি, কিন্তু কোনও কিছু সম্ভব হয়ে ওঠেনি”।

Tarokaloy_Lionel_Messi

পিএসজিতে যাওয়া নিয়ে মেসি বলেন, ‘পিএসজি একটা সম্ভাবনা। তবে সত্যি বলতে আজ পর্যন্ত কারও সঙ্গেই কিছু চূড়ান্ত হয়নি। বার্সার পক্ষ থেকে চুক্তি নবায়ন না হওয়ার বিবৃতি যখন এসেছে, এরপর থেকে অনেক ফোন এসেছে, অনেক ক্লাবই আগ্রহ দেখিয়েছে। তবে এখন পর্যন্ত কোনো কিছুই চূড়ান্ত হয়নি। আমরা এ নিয়ে আলোচনা চালিয়ে যাচ্ছি।’ অবশেষে বিদায় নিয়ে বার্সেলোনা ছাড়ছেন আর্জেন্টাইন মহাতারকা মেসি। মেসি আবারও আসবেন হয়তো ন্যু ক্যাম্পে তবে বার্সার প্রতিপক্ষ হয়ে।

Tarokaloy_Lionel_Messi

আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি ২০০০ সালে ১৩ বছর বয়সে বার্সেলোনার ফুটবল একাডেমি ‘লা মাসিয়া’য় যোগ দেন। ২০০৪ সালে তার অভিষেক হয় বার্সেলোনা সিনিয়র দলে। বার্সেলোনায় ১৭ বছরের ক্যারিয়ারে ৭৭৮ ম্যাচে ৭০৯ গোল করেন মেসি। ১১টি লা লিগা শিরোপা জেতেন, ৮ স্প্যানিশ সুপার কাপ, ৬ কোপা দেলরে ও ৪টি চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি জেতেন। এছাড়া ছয়বার ব্যালন ডি অর অর্জন করেছেন তিনি। ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা তিনি।

Previous ArticleNext Article